নরসিংদীতে নোংরা-অস্বাস্থ্যকর পরিবেশে মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রি: ৯ মিষ্টির দোকানকে জরিমানা




স্টাফ রিপোর্টার, | প্রকাশিত: 12:27 PM, March 11, 2018
IMG

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অভিযোগে নরসিংদীর ৯টি মিষ্টির দোকানকে ৯৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। প্রতিষ্ঠানগুলো হলো, কানাই মিষ্টি ভাণ্ডার, হরিবল মিষ্টি ভাণ্ডার, বাংলাদেশ মিষ্টি ভাণ্ডার, সকাল বিকাল হোটেল, রোমাশ পদ্মের সুইটমিট, মাতৃ মিষ্টান্ন ভাণ্ডার, কাটাবন অ্যান্ড কোং, ফুলকুড়ি সুইটমিট ও আদর্শ মিষ্টান্ন ভাণ্ডার।

শনিবার নরসিংদী জেলা সদরে অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। অধিদফতরের ঢাকা বিভাগীয় কাযার্লয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এসময় সার্বিক সহযোগিতা করেন অধিদফতরের জেলা সহকারী পরিচালক রোজিনা আক্তার এবং নরসিংদী জেলা প্রশাসন ও পুলিশ।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, গ্রাহকের অভিযোগের প্রেক্ষিতে নরসিংদী জেলা সদরের বিভিন্ন মিষ্টির দোকানে অভিযান পরিচালনা করা হয়। বেশিরভাগ প্রতিষ্ঠান নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি করছে। একইসঙ্গে পণ্যের উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের কোনো তারিখ ছিল না। আমরা ৯টি মিষ্টির দোকানকে ৯৫ হাজার টাকা জরিমানা করেছি। একই সঙ্গে তাদের অনিয়মগুলো সংশোধনের জন্য সতর্ক করা হয়েছে।

তিনি জানান, আইন অনুয়ায়ী বিভিন্ন অংকে তাদের জরিমানা করা হয়েছে। এর মধ্যে কানাই মিষ্টি ভাণ্ডার ২০ হাজার টাকা, হরিবল মিষ্টি ভাণ্ডারকে ১৫ হাজার টাকা, বাংলাদেশ মিষ্টি ভাণ্ডারকে ১৫ হাজার টাকা, সকাল বিকাল হোটেলকে ১০ হাজার টাকা, রোমাশ পদ্মের সুইটমিট ৫ হাজার টাকা, মাতৃ মিষ্টান্ন ভাণ্ডারকে ১০ হাজার টাকা, কাটাবন অ্যান্ড কোংকে ১০ হাজার টাকা, ফুলকুড়ি সুইটমিট ৫ হাজার টাকা এবং আদর্শ মিষ্টান্ন ভাণ্ডারকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

IMG IMG IMG

More From Category