সারাদেশ

সোনালী ব্যাংকের মামলা নরসিংদীর সুইডেন আতাউরের জামিন না মঞ্জুর

মো.শফিকুল ইসলাম,নরসিংদী :
সোনালী ব্যাংকের দায়ের করা প্রতারণা ও জালিয়াতি মামলায় নরসিংদীর আওয়ামী লীগ নেতা সুইডেন আতাউরের জামিন নামঞ্জুর করেছে আদালত। বৃহস্পতিবার দুপুরে শত কোটি টাকার মোল্লা স্পিনিং মিল অবৈধ দখলের মামলায় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মনিষা রায়রে আদালতে তোলা হলে বিজ্ঞ বিচারক এ আদেশ প্রদান করেন।

এ সময় মামলার তদন্তকারী কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে ১৩ই নভেম্বরের ভিতরে দুই দিন জেলা গেইটে জিজ্ঞাসাবাদের অনুমতি প্রদান করেন। প্রতারণা ও জালিয়াতি মামলায় ৩১ সেপ্টেম্বর ঢাকার মালিবাগ থেকে সুইডেন আতাউরকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরদিন শুক্রবার বিকেলে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাইনুউদ্দিন কাদেরির আদালতে তাকে সোপর্দ করা হয়।

ওই মামলারর তদন্তকারী সিআইডি’র কর্মকর্তা জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৭ দিনের রিমান্ড আবেদন করেন।আদালতের বিচারক তাকে প্রতিদিন ৪ ঘন্টা করে পরপর ৩দিন জেলগেইটে জিজ্ঞাসাবাদের জন্য তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন।কিন্তু সরকারী কাজে সিআইডির তদন্তকারী কর্মকর্তা ব্যস্ত থাকায় তাকে এক দিন জিজ্ঞাসাবাদ করা হয়। এরই মধ্যে আজ বৃহস্পতিবার সুইডেন আতাউরের আইনজীবীরা আদালতে জামিন প্রার্থনা করেন।

একই সাথে সিআইডির তদন্তকারী কর্মকর্তা জিজ্ঞাসাবাদের আবেদন করেন। উভয় পক্ষের আইনজীবীদরে যুক্তিতর্ক শুনে আদালতের বিজ্ঞ বিচারক সুইডেন আতাউরের জামিন নামঞ্জুর করেন। এবং আগামী ১৩ই নভেম্বরের মধ্যে তাকে দুই দিন জিজ্ঞাসাবাদের অনুমতি প্রদান করেন। মোল্লা স্পিনিং মিল দখলের অভিযোগে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ব্যাংকের ঋণের বিপরীতে দায়বদ্ধ শিল্পপ্রতিষ্ঠানটির অবৈধ দখলদার সুইডেন আতাউর রহমানসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করেছে মিলটির ঋণদাতা প্রতিষ্ঠান সোনালী ব্যাংক।ব্যাংকের ইন্ডাস্ট্রিয়াল ক্রেডিট বিভাগের সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ বেলাল হোসেন বাদী হয়ে দায়ের করা মামলায় দখলদার উচ্ছেদের দাবি জানান।