সারাদেশ

নরসিংদীতে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন

মো: শফিকুল ইসলাম(মতি):
মুজিববর্ষ উপলক্ষে নরসিংদীতে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন করা হয়েছে। নরসিংদী চেম্বার অব কর্মাসের উদ্যেগে রবিবার(১২ জানুয়ারি) দুপুরে মুসলেহ উদ্দিন স্টেডিয়ামে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন ও পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার। পরে চেম্বার সভাপতি ও ডিরেক্টরদের নিয়ে মেলা প্রাঙ্গনে বিভিন্ন স্টল পরিদর্শন করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার।

মেলাকে ঘিরে পুরো স্টেডিয়ামকে বর্ণিল সাজে সাজানো হয়। নান্দনিক সাজ ও আলোর ফোয়ারায় সাজিয়ে তোলা হয় মেলা প্রাঙ্গণ। মেলায় ডুকতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত নান্দনিক গেইট চোখে পড়ে। একটু সামনে এগুলেই ঝলমলে পানির ফোয়ারা।

হরেক রকমের রঙে সাজানো হয়েছে বিভিন্ন প্যাভিলিয়ন। এবার বাণিজ্য মেলায় ১০৫টি স্টল অংশ নেয়। নরসিংদী চেম্বার অব কর্মাসের সভাপতি মো. আলী হোসেন শিশির বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে এবার ভিন্ন আঙ্গিকে মেলা প্রাঙ্গণকে সাজানো হয়েছে। হরেক রকমের প্যাভিলিয়নের পাশাপাশি বঙ্গবন্ধু কর্ণার করা হয়েছে।

সেখান থেকে মুক্তিযুদ্ধের ইতিহাস, স্বাধীকার আন্দোলন ও স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর অবদান, বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক ছাড়াও যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে উন্নয়নের ধারায় এগিয়ে নেওয়ার প্রকৃত ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরার প্রয়াস নেয়া হয়েছে। একই সাথে বঙ্গবন্ধুর আত্মজীবনী ও রাজনীতির ইতিহাস সংবলিত ২১শত বই বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হবে। যাতে করে নতুন প্রজন্ম বঙ্গবন্ধুকে জানতে পারে।