- সারাদেশ

নরসিংদীর দয়াল বাবা সহ ৩ জিনের বাদশা গ্রেফতার

স্টাফ রিপোর্টার: জিনের বাদশা সেজে প্রতারণা করার অভিযোগে মোখলেছুর রহমান ওরফে দয়াল বাবা সহ ৩ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-১১। বৃহস্পতিবার রাতে র‌্যাব-১১ এর একটি টিম তাদের আটক করে থানায় সোপর্দ করে।

আটকরা হলেন- নরসিংদী সদর উপজেলার করিমপুর গ্রামের মোখলেছুর রহমান ওরফে দয়াল বাবা (৪৫), মাদারীপুর জেলার রাজৈর উপজেলার আমগ্রামের সৈয়দ আক্তার হোসেন (৪৯) ও গাজীপুরা কালিয়াকৈর উপজেলার রাখালিয়াচালা গ্রামের দুলাল মিয়া (৩০)।

র‌্যাব জানায়, রাতে বান্টি এলাকা থেকে আটক তিনজনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন অপারেটরের সিম ও মোবাইল সেটসহ প্রতারণার কাজে ব্যবহৃত সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন তারা।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে নারায়ণগঞ্জের আড়াইহাজার এলাকায় একটি চক্র মোবাইল ফোনের মাধ্যমে লাখ লাখ টাকা মানুষের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে। ‘জিনের বাদশা বলছি…’ বলে লোকজনকে ফোন করে অর্থ হাতিয়ে নিতেন তারা। আবার কখনো সাধু-সন্ন্যাসী সেজে বিভিন্ন রোগের চিকিৎসার কথা বলে এমনকি ভয়ভীতি দেখিয়ে এই চক্রটি প্রতারণা করতেন। নারী ও নিম্ন আয়ের মানুষের কাছ থেকে হাতিয়ে নিতেন অর্থসহ মূল্যবান সামগ্রী। যে মোবাইল থেকে কল করতেন, তা স্থায়ীভাবে বন্ধ করে রাখতেন। বেশির ভাগ ক্ষেত্রে গভীর রাতে ফোন করে মানুষকে ভয়ভীতি দেখিয়ে অর্থ হাতিয়ে নিতেন। এছাড়াও প্রতারক চক্রটি জিনের বাদশার পরিচয় দিয়ে লটারির টিকেট পাইয়ে দেয়াসহ বিভিন্ন প্রকার প্রলোভন দেখাতো। তারা বন্ধু পরিচয়ে অথবা নিকট আত্মীয়ের অসুস্থতার কথা বলে বিভিন্ন মানুষের মোবাইলে ফোন করে টাকা হাতিয়ে নিত। তবে তাদের শেষরক্ষা হয়নি, র‌্যাবের হাতে ধরা পড়েছেন।

বিষয়টি নিশ্চিত আড়াইহাজার থানার ওসি আক্তার হোসেন জানান, এ ব্যপারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এখানে কমেন্ট করুন: