- জাতীয়

নরসিংদীতে এস. সি.এস’র আয়োজনে পথ শিশুদের ঈদ বস্ত্র বিতরণ ও মেহেদী উৎসব

মো. হৃদয় খান: নরসিংদীতে স্টুডেন্ট সার্ভার কমিউনিটি (এস. সি.এস)’র উদ্যোগে সুবিধাবঞ্চিত পথ শিশুদের ঈদ বস্ত্র বিতরণ ও মেহেদী উৎসব কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। এসময় প্রায় এক শতাধিক সুবিধাবঞ্চিত পথ শিশুদের মাঝে ঈদবস্ত্র বিতরন করা হয়। পরে তাদের হাতে সংগঠনের পক্ষ থেকে মেহেদি পড়িয়ে দেয় সংগঠনের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার সকালে নরসিংদী সরকারি কলেজ এর অনার্স ভবনে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনবন্ধু লোকমান হোসেন ফাউন্ডেশন এর ব্যবস্থাপনা পরিচালক ও জেলা যুবলীগের সাধারন সম্পাদক মাহমুদুল হাসান শামীম নেওয়াজ। এস. সি.এস’র প্রধান উপদেষ্টা নরসিংদী সরকারী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি শিব্বির আহমেদ মোল্লা শিবলীর সভাপতিত্বে অনুষ্ঠানে এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা যুবলীগের গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক সংস্কৃতিকর্মী অলি মাহমুদ, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আলামিন সরকার, নরসিংদী সরকারী কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক কাজী মেহেদী হাসান, যুবলীগ নেতা আরশাদ মিয়া ও স্টুডেন্ট সার্ভার কমিউনিটির সদস্যরা।

জানা যায়, স্টুডেন্ট সার্ভার কমিউনিটি (এস. সি.এস) ২য় বারের মতো সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে মেহেদী উৎসবের আয়োজন করেছে। সেই সাথে তাদের ঈদের খুশি বাড়িয়ে দিতে নতুন জামা বিতরণ করা হয়েছে। কলেজের ছাত্র-ছাত্রীরা তাদের হাতে আল্পনা করে মেহেদী পড়িয়ে দেয়ায় খুশির ঝিলিক দেখা যায় শিশুদের মুখে।

স্টুডেন্ট সার্ভার কমিউনিটি’র প্রধান উপদেষ্টা শিব্বির আহমেদ শিবলী জানান, নরসিংদীতে সুবিধাবঞ্চিত পথ শিশু সংখ্যা অনেক। অভাব ও দরিদ্রতার তাড়নায় তারা সারাদিন স্টেশন ও কলেজের আশেপাশে ঘুরাঘুরি করে মানুষদের কাছ থেকে হাত পেতে টাকা-পয়সা চেয়ে ভিক্ষা করে। অনেক সময় মানুষ তা ভালো ভাবে নেয় না। তাদের সাথে দুর্ব্যবহার ব্যবহার করেন। সারাদিন ভিক্ষা করে ৫০-১০০ টাকার মত পায়, যা দিয়ে তাদেও ভবিষ্যত উজ্জ্বল হবেনা। শিশুগুলো ছোট তাই মানুষ ছোট বলে দয়াকরে ভিক্ষা দেয়। কিন্তু যখন তারা বড় হবে তখন কেউ আর দয়া করে ভিক্ষা দিবে না। আমরা চাই প্রতিটি শিশু যেন সুন্দর শৈশবের মধ্য দিয়ে বড় হয়। আমাদেও কিছু কল্যাণ কামী ছাত্র-ছাত্রীরা সমাজের জন্য ভাল কিছু করার প্রত্যয়ে গঠন করেছে স্টুডেন্ট সার্ভার কমিউনিটি(এস.সিএস)। ছাত্র-ছাত্রীদের এই উদ্যোগ সমাজের অন্যন্যা শ্রেণী পেশার মানুষকে সুবিধবঞ্চিত শিশুদের পাশে দাড়াতে উৎসাহ যোগাবে এমনটাই প্রত্যাশা করেন স্টুডেন্ট সার্ভার কমিউনিটির সদস্যরা।

এখানে কমেন্ট করুন: