জে.জাহেদ,চট্টগ্রাম ব্যুরো:
কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়নের মোঃ বাহাদুর খাঁন নামক এক ব্যক্তির বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপত্তিকর স্টাটাস ও স্কুলের শিক্ষক শিক্ষিকা এবং শিক্ষার্থীদের নামে অশ্লীল তথ্য প্রচারের অভিযোগে আইসিটি অ্যাক্টের-৫৭ ধারায় মামলা করেছেন এক প্রধান শিক্ষক।
মামলার অসামী হলেন,শিকলবাহা ইউনিয়নের বিল্লাপাড়া গ্রামের নুরুল আলম প্রকাশ খায়ের আহমেদ এর পুত্র মোঃ বাহাদুর (২৬) প্রকাশ বাহাদুর খাঁন।
গত ২৯মে ঢাকার বিজ্ঞ সাইবার ট্রাইব্যুনাল (বাংলাদেশ) আদালতে হাজির হয়ে কালারপোল হাজী মোহাম্মদ ওমরা মিয়া চৌধুরী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ আবদুর রহিম চৌধুরী (৩৯) বাদী হয়ে (আইসিটি অ্যাক্টের-৫৭) ধারায় অভিযোগ এনে আদালতে (সাইবার ট্রাইব্যুনাল মামলা নং-৮৮/১৮ইং) এজাহার দেন।
বিচারক এজাহারটি আমলে নিয়ে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)’কে মামলাটি নথিঁভুক্ত করার নির্দেশ দেন।
সোমবার (৩০ জুলাই) কর্ণফুলী থানা মামলাটি নথিঁভুক্ত করে ইন্সপেক্টর মোঃ হাসান ইমামকে তদন্ত কর্মকর্তা অফিসার হিসেবে নিয়োগ করেন।
মামলার এজাহার সুত্রে জানা যায়, ‘মোঃ বাহাদুর খাঁন নামক ফেসবুক আইডি থেকে বাদীকে উদ্দেশ্য করে সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রচার করেছে। এবং বিভিন্ন তারিখে আপত্তিকর স্টাটাস ও উল্লেখিত স্কুলের শিক্ষক শিক্ষিকা এবং শিক্ষার্থীদের নামে অশ্লীল,বানোয়াট ও কুরুচিপুর্ণ তথ্য পোস্ট করছেন। যা সম্পূর্ণ বেআইনি এবং বিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে।’
যে কারণে ন্যায়বিচার প্রার্থনা করে আদালতের দ্বারস্থ হয়েছেন বলে জানান মামলার বাদী। যার জিআর মামলা নং ৫৮/৩৬১।

এখানে কমেন্ট করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *