- সারাদেশ

করোনা ঝুঁকিতে গণমাধ্যমকর্মীদের নিরাপত্তা দেওয়ার দাবি নরসিংদী জেলা রিপোর্টার্স ইউনিটির

করোনা ঝুঁকি পেশাগত দায়িত্ব পালনে গণমাধ্যমকর্মীদের যথাযথ নিরাপত্তা ব্যবস্থার দাবি নরসিংদী জেলা রিপোর্টার্স ইউনিটির। প্রাণঘাতি করোনা ভাইরাসের ঝুঁকির মধ্যে পেশাগত দায়িত্ব পালনে গণমাধ্যমকর্মীদের প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছে নরসিংদী জেলা রিপোর্টার্স ইউনিটি সভাপতি মো: শফিকুল ইসলাম(মতি) ও সাধারণ সম্পাদক সুয়েব আহম্মেদ এক বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে তারা, প্রতিটি মিডিয়া অফিসকে করোনা ভাইরাসের ঝুঁকিমুক্ত রাখতে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা, সংবাদকর্মীদের স্যানিটাইজার, মাস্ক পিপিই সহ প্রয়োজনীয় নিরাপত্তা সরঞ্জামাদি সরবরাহ করা, করোনা ভাইরাসের ঝুঁকিতে পড়তে পারে এমন এ্যাসাইনমেন্টে গণমাধ্যমকর্মীদের না পাঠানো, যাদের পক্ষে অফিসে না গিয়ে নির্ধারিত কাজ করা, তাঁদেরকে বাসায় অবস্থান করে কাজের সুযোগ দেয়া ও করোনা ঝুঁকির মধ্যে কাজ করার জন্য গণমাধ্যমকর্মীদের জন্য বিশেষ ঝুঁকি ভাতার ব্যবস্থা করার দাবি জানান।

বিবৃতিতে নরসিংদী জেলা রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ উদ্বেগ প্রকাশ করে বলেন, মরণঘাতি করোনা ভাইরাস আতংকে যখন দেশের মানুষ স্ব স্ব নিরাপত্তার কথা ভেবে বাসায় অবস্থান করছেন তখনো জীবন ঝুঁকি নিয়ে খবরের সন্ধানে ছুঁটছেন নরসিংদী জেলা রিপোর্টার্স ইউনিটির কর্মকর্তারা এবং সদস্যরা সহ গণমাধ্যমকর্মীরা। প্রতিটি মুহুর্তে করোনা পরিস্থিতিসহ সব ধরনের সংবাদ জনসাধারণের কাছে পৌঁছে দিচ্ছে নরসিংদী জেলা রিপোর্টার্স ইউনিটির কর্মকর্তারা সহ গণমাধ্যমকর্মীরা।

বিশ্বের অন্যান্য দেশের মতো ইতিমধ্যে আমাদের দেশেও দ্রুত ছড়িয়ে পড়ছে প্রাণঘাতি এ ভাইরাস। ভাইরাসে আক্রান্ত দুজন ইতিমধ্যে মারা গেছেন। এমন পরিস্থিতিতে সম্পূর্ণ নিরাপত্তাহীন ও ঝুঁকির মধ্যে রয়েছেন নরসিংদী জেলা রিপোর্টার্স ইউনিটির সদস্যরা ও সারাদেশের গণমাধ্যমকর্মীরা। তাঁদের পেশাগত নিরাপত্তা বিধানে এখনো কার্যকর কোন পদক্ষেপ নেয়নি প্রশাসন সহ সংশিষ্ট প্রতিষ্ঠানগুলো। বিষয়টি অত্যন্ত উদ্বেগের। তাই গণমাধ্যমকর্মীদের নিরাপত্তার স্বার্থে এসব দাবি পূরণে কার্যকর ব্যবস্থা নেয়ার জন্য সরকার ও সংশিষ্ট প্রতিষ্ঠানগুলোর প্রতি অনুরোধ জানান নরসিংদী জেলা রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ।

এখানে কমেন্ট করুন: