- সারাদেশ

নরসিংদীর মনোহরদীতে প্রতিবন্ধীর জমি দখলের অভিযোগ

মো.শফিকুল ইসলাম(মতি)নরসিংদী:
নরসিংদীর মনোহরদী উপজেলার অর্জুনচর গ্রামে প্রতিবন্ধীর প্রায় ১৬ শতাংশ জমি দখলের অভিযোগ উঠেছে। রাস্তার পাশের্^ প্রতিবন্ধীর জমির উপর তারই বাতিজা হাজী মোখলেছুর রহমানের নজর পরে,শুরুহয় একের পর এক হয়রানী। গত (১২ অক্টোর)সোমবার শতাদিক সন্ত্রাসী নিয়ে প্রতিবন্ধী আ.বাকির ও তার ভাইদের জমির দখল করে নেয় বাতিজা হাজী মোখলেছুর রহমান। মঙ্গলবার দুপুরে অর্জুনচর প্রতিবন্ধীর জমির সামনে সংবাদ সম্মেলন করে তিনি এসব অভিযোগ জানান।

সংবাদ সম্মেলনে প্রতিবন্দী আ.বাকির জানান, তাদের ১৬ শতাংশ জমি তারই বাতিজা হাজী মোখলেছুর রহমান দখলে নিয়ে বাউন্ডারী ওয়াল করছে। এ বিষয়ে মামলা রয়েছে, সালিশ বৈঠকের পরও সমাধান মিলছে না। উল্টো পুলিশ দিয়ে আমাদের হয়রানী করছে। ঘটনার ব্যাপারে তিনি দায়ী করেন অর্জুনচর গ্রামের বাতিজা হাজী মোখলেছুর রহমানকে।জালাল উদ্দিন,খোরশেদ আলম,প্রতিবন্দীর স্ত্রী হাজেরা বেগম বলেন, দখলবাজ বাতিজা মোখলেছুর রহমান সন্ত্রাসী দিয়ে অন্যায়ভাবে প্রতিবন্ধী ও তার অপর ভাইদের জমি জোরপূর্বক দখলে নিয়েছে।

সালিশ ছাড়াও মৌখিকভাবে তাদের বারবার বলা হয়েছে। কিন্তু বাতিজা মোখলেছুর রহমান দখল ছাড়ছে না। উল্টো জুর করে রাজ মেস্তুরী দিয়ে প্রকাশ্যে বাউন্ডারী ওয়াল নির্মান করছে। অভিযুক্ত মোখলেছুর রহমান বলেন,আমি জুরকরে জমি দখল করিনি, খরিদ সুত্রে মালিক, আমার জমি তারা দখল দিচ্ছিলনা তাই আমার জমিতে আমি বাউন্ডারী ওয়াল করছি। জমির কাগজ পত্র হচ্ছে মুল, কাগজ যার জমি তার। এবিষয়ে প্রশাসনের কেউ কথাবলতে রাজি হয়নি। এসব বিষয়ে উদ্ধর্তন কতৃপক্ষের নজর দেওয়া প্রয়োজন।

এখানে কমেন্ট করুন: