- ফিচার

নরসিংদীতে শহীদ আসাদের সমাধিতে জেলা ছাত্রলীগের শ্রদ্ধা

নরসিংদীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে শহীদ আসাদ দিবস। ১৯৬৯ সালের ২০ জানুয়ারি গণ অভ্যুত্থানের মহা নায়ক শহীদ আসাদের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

দিবসটি উপলক্ষে বুধবার (২০ জানুয়ারি) সকালে শহীদ আসাদের নিজ বাড়ি নরসিংদীর শিবপুর উপজেলার ধানুয়া গ্রামে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নরসিংদী জেলা ছাত্রলীগ।

এসময় উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা ছাত্রলীগের সভাপতি হাসিবুল হাসান মিন্টু, শিবপুর সরকারী শহীদ আসাদ কলেজ ছাত্রলীগের সভাপতি আতিকুল ইসলাম আতিক, সাধারণ সম্পাদক ফৈরদৌস রহমান, শিবপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি সোহেল, সাধারণ সম্পাদক ফাজায়েল ভূঞা সহ অন্যান্য নেতাকর্মীরা।

সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত ঘণ্টাব্যাপী আসাদের কবরে ফুল দেয়াসহ তার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এসময় শহীদ আসাদের চিন্তা চেতনা ও জীবনদর্শন নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত ও স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবি জানান নেতাকর্মীরা।

শহীদ আসাদ ১৯৪২ সালের ১০ জুন জন্মগ্রহণ করেন। তার গ্রামের বাড়ি নরসিংদীর শিবপুর থানার ধানুয়া গ্রামে। বাবার নাম আলহাজ মোহাম্মদ আবু তাহের। তিনি ১৯৬০ সালে মেট্রিক এবং ১৯৬৩ সালে ইন্টারমিডিয়েট পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে থেকে ইতিহাসে সম্মানসহ এমএ পাস করেন। ১৯৬৯ এর এই দিনে ঢাকার রাজপথে ছাত্র সংগ্রাম পরিষদের ডাকে আন্দোলনে অংশগ্রহণ করে পুলিশের গুলিতে নিহত হয় আমান উল্লাহ মোহাম্মদ আসাদ। সেই থেকে দিবসটি শহীদ আসাদ দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

এখানে কমেন্ট করুন: