- সারাদেশ

নরসিংদীর শিবপুরে কিশোরীর আত্মহত্যার ঘটনায় আটক ১

মো.শফিকুল ইসলাম(মতি)নরসিংদী :নরসিংদীর শিবপুরে রাত্রি (১৬) নামে এক কিশোরীকে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে করা মামলায় ফরিদ মিয়া (৫০) নামে একজনকে আটক করেছে পুলিশ। আটককৃত আসামী পলাশ উপজেলার মালিতা গ্রামের মৃত আফতাব উদ্দিনের ছেলে। বুধবার (২৩ জুন) বিকেলে নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার এনামুল হক সাগর (প্রশাসন) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ১৯ জুন নরসিংদীর শিবপুর থানার অন্তর্গত ভরতেরকান্দি এলাকার একটি টিনশেড বাড়িতে রাত্রি নামের একজন ১৬ বছরের কিশোরী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

সে সংবাদ প্রাপ্তির পর শিবপুর মডেল থানা পুলিশ নিহতের মরদেহের সুরতহাল ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালে প্রেরণ করে। ময়নাতদন্ত শেষে রাত্রির মরদেহ স্বজনদের নিকট হস্তান্তর করা হয়। এ ঘটনায় ১৯ জুন শিবপুর থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়।ঘটনার পর দিন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে নিহত রাত্রির কিছু ভয়েজ রেকর্ড ও তার ঝুলন্ত মরদেহের ছবি প্রকাশ হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে আরো প্রকাশিত হয় যে, রাত্রি নরসিংদী সদর উপজেলার টাউন হল মোড়ে অবস্থিত দোকানে চাকুরি করতেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে প্রাপ্ত তথ্যাদি জানার সাথে সাথেই নরসিংদর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম ঘটনার সত্যতা অনুসন্ধানপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের তাৎক্ষণিক নির্দেশ প্রদান করেন এবং বিষয়টির সার্বক্ষণিক মনিটরিংসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেন।ভিকটিম রাত্রির মা জীবিত নেই এবং বাবা দূরে থাকায় ভিকটিমের নানি নূরজাহান বেগম (৬০) ও মামা মাসুদ রানা (৩০) সহ নরসিংদী মডেল থানা পুলিশের একটি টিম ঐ দোকান পরিদর্শন করেন।

পরিদর্শনের সময় ঐ দোকানে স্থাপিত সিসি ক্যামেরার ফুটেজ পরীক্ষা করে দেখা যায় যে, ঘটনার সম্ভাব্য সময়ের ভিডিও ফুটেজ নেই, যা উদ্দেশ্য প্রণোদিতভাবে মুছে ফেলা হয়েছে।এবং ভিকটিম রাত্রিকে চরথাপ্পর মারা ও তার মামা মাসুদ রানা অসুস্থ অবস্থায় রাত্রিকে উক্ত দোকান থেকে বাড়িতে নিয়ে গিয়েছে মর্মে সত্যতা পাওয়া যায়। ঘটনার পরিপ্রেক্ষিতে ভিকটিমের নানি নূরজাহান বেগম বাদী হয়ে নরসিংদী সদর মডেল থানায় ফরিদ মিয়া মিয়াকে আসামী করে আত্মহত্যার প্ররোচনার মামলা দায়ের করেন।পরে অভিযুক্ত ফরিদ মিয়াকে পুলিশ তার দোকান হতে গ্রেফতার করে এবং গ্রেফতারের পর আসামীকে গতকাল মঙ্গলবার (২২ জুন) আদালতে প্রেরণ করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা আসামীকে রিমান্ডের আবেদন করলে বুধবার শুনানী শেষে আদালত ১ দিনের রিমান্ড মঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেন।

এখানে কমেন্ট করুন: