- ফিচার

নরসিংদীতে আ.লীগ নেতার বিরুদ্ধে পোশাক কারখানায় চাঁদা দাবির অভিযোগ

নরসিংদীর শিবপুরে তানভীর আহমেদ নামে এক আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে পোশাক কারখানায় চাঁদা দাবির অভিযোগ উঠেছে। তানভীর আহমেদ পুটিয়া ইউনিয়ন আওয়ামীলীগের ৮ নং ওয়ার্ডের সভাপতি। এ বিষয়ে রবিবার (২৪ অক্টোবর) পোশাক কারখানার পরিচালক ও সিইও মো. এমরান হোসেন বাদী হয়ে শিবপুর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগে জানা যায়, নরসিংদীর কারারচর বিসিকে ওয়্যার এন্ড স্টাইলাস লি. নামে রপ্তানীমুখি পোশাক উৎপাদন কারখানায় কয়েক মাস ধরে তানবীর আহমেদ কিছু লোকজন নিয়ে এসে চাঁদা দাবি করে আসছে। তাদের চাঁদার টাকা না দেয়ায় কারখানার কাজে নানা উপায়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছে। এমনকি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীদেরও প্রাণনাশের হুমকি ও কারখানার কর্মীদের স্বাভাবিকভাবে কাজে যোগদানে প্রতিবন্ধকতা সহ নানাভাবে হয়রানী করে আসছে।

ওয়্যার এন্ড স্টাইলস লি. এর দ্বায়িত্বরত কর্মকর্তা শাহজাহান জানান, তানভীর আহমেদ আওয়ামীলীগের নাম ভাঙ্গিয়ে তার লোকজন নিয়ে এসে প্রতিনিয়ত চাঁদা দাবি করে আমাদের হুমকি ধমকি দিয়ে যাচ্ছিলো। জুটের লভ্যাংশের একভাগ তাকে না দিলে কারখানা চালাতে দিবে না বলেও হুমকি দিচ্ছে। দল চালাতে টাকার প্রয়োজন হয়, তাই লভ্যাংশের একভাগ টাকা তাকে দিয়ে কারখানা চালাতে হবে। তার এসব কার্যকলাপে অতিষ্ট হয়ে আমরা একদিন কারখানা বন্ধও রেখেছিলাম।

পুটিয়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি খন্দকার হাসানুল হক এলিছ বলেন, দল চালাতে কোনো টাকা লাগে না। দলের নাম ভাঙ্গিয়ে যদি কেউ চাঁদা দাবি করে অবশ্যই তার বিরুদ্ধে সাংগঠনিকভাবে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

অভিযোগের বিষয়ে অস্বীকার করে তানভীর আহমেদ বলেন, এসব অভিযোগ মিথ্যা। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।

এখানে কমেন্ট করুন: