- সারাদেশ

নরসিংদীতে ৭দিন ব্যাপী এসএমই পণ্য মেলা উপলক্ষ্যে জেলা প্রশাসনের সংবাদ সম্মেলন

নরসিংদী প্রতিনিধি ঃ নরসিংদীতে ৭দিন ব্যাপী এসএমই পণ্য মেলা উপলক্ষ্যে সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলন করেছেন নান্দনিক জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। গতকাল বুধবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ আব্দুল আউয়ালসহ জেলা প্রশাসনের সকল উর্দ্ধতন কর্মকর্তা-কর্মচারী, প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
মতবিনিময় সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, এসএমই উদ্দ্যেক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয়সহ স্থানীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বাজার সম্প্রসারণে এ মেলা প্রাধাণ্য পাবে। এছাড়া ন্যূনতম পৃষ্ঠপোষকতার অভাবে নরসিংদীতে হারিয়ে যাওয়া সিল্ক ও জামদানী শিল্প পূণরুদ্ধারের লক্ষ্যে এই মেলা সুদূরপ্রসারী ভূমিকা রাখবে বলে জানান তিনি। এসএমই পণ্য মেলায় দেশীয় পণ্য প্রাধান্য পাবে বেশী।
এসএমই ফাউন্ডেশন’র উদ্দ্যোগে ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্দ্যোক্তাদের উৎপাদিত বাঁশ-বেত, হস্ত ও কুটির শিল্প, শীতল পাটি, ভাস্কর্য শিল্প, প্লাষ্টিক, আইসিটি সফটওয়্যার শিল্প, পাটজাত পণ্যের বাজারজাত করণের লক্ষ্যে এ মেলার আয়োজন করা হয়েছে।
২৮ ফেব্রুয়ারী বৃহস্পতিবার থেকে ৬ মার্চ পর্যন্ত জেলা শিল্পকলা একাডেমী নতুন ভবনের সম্মুখে ৭দিন ব্যাপী এ মেলা চলবে।

এখানে কমেন্ট করুন: