- ফিচার

নরসিংদীতে অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌছে দিচ্ছেন পৌর মেয়র কামরুজ্জামান

মো. হৃদয় খান: করোনা মোকাবেলায় জনসমাগম এড়াতে সারাদেশে চলছে লকডাউন। ফলে কর্মহীন হয়ে পড়েছে দিন মজুর, দরিদ্র ও নিম্ন আয়ের মানুষ।

করোনা পরিস্থিতি মোকাবেলায় নরসিংদী পৌর মেয়র ব্যক্তিগত তহবিল থেকে অসহায় ২০ হাজার পরিবারের দ্বায়িত্ব নিয়েছেন। সেই প্রতিশ্রুতি অনুযায়ী রাতে বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌছে দিচ্ছেন নরসিংদী পৌর মেয়র কামরুজ্জামান কামরুল।

প্রতিরাতে তিনি খাবার নিয়ে হাজির হচ্ছেন অসহায় পরিবারগুলোর মাঝে।

সম্প্রতি নরসিংদী পৌর শহরের রাংগামাটি, বৌয়াকুর, সাটিরপাড়া,বানিয়াছল সহ অন্যন্য এলাকাগুলোতে বাড়ি বাড়ি গিয়ে অসহায় পরিবারে খাবার পৌছে দেন।

প্রতি পরিবারের মাঝে ১০ কেজি করে চাল, ১ কেজি ডাল, ১ কেজি পেয়াজ, ২ কেজি আলু, ১ লিটার ভোজ্য তেল, লবন ও সাবান বিতরন করা হয়।

এছাড়াও পৌর মেয়রের পক্ষ থেকে মধ্যবিত্ত পরিবারের জন্য চালু করা হয়েছে হটলাইন নাম্বার (০১৯৪৬২৯৫৩৩৩, ০১৯৬২৫৩৮৩২৩) । যেখানে ফোন করলে পরিচয় গোপন রেখে হোম ডেলিভারির মাধ্যমে বাড়িতে গিয়ে খাবার পৌছে দেয়া হবে।

সেই সাথে নরসিংদী শহরের সকল ইমাম-মোয়াজ্জেম এবং পুরোহিতদের পরিবারের খাবারের দ্বায়িত্ব নিয়েছেন পৌর মেয়র।

নরসিংদী পৌর মেয়র কামরুজ্জামান কামরুল বলেন, করোনা মোকাবেলায় কয়েক দিন ধরে রিক্সা, ভ্যান, অটো চার্জারসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বন্ধ হয়ে গেছে অনেক কল কারখানা, দোকান ও বিপনী বিতান। করোনা আতঙ্কে ঘর থেকে বেড় হতে পারছেন না অনেকেই। অসহায় হয়ে পড়েছে অনেক দিনমজুর, দরিদ্র ও নিম্ন আয়ের মানুষ। এসব অসহায় মানুষকে সহযোগিতা করতে রাতে তাদের বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে।

সেই সাথে মধ্যবিত্ত যারা রয়েছেন। যারা কারো কাছে খাবার চাইতে পারে না। তাদের জন্য হটলাইন নাম্বার চালু করা হয়েছে। যেখানে ফোন করলে পরিচয় গোপন রেখে খাবার হোম ডেলিভারির মাধ্যমে বাড়িতে গিয়ে পৌছে দেয়া হবে।

এখানে কমেন্ট করুন: