শুক্রবার ২১ রমজানে ইফতারের কিছুক্ষণ আগের ঘটনা। মেঘলা আকাশ। টিপটিপ বৃষ্টি পড়ছে। অনেকেই ইফতার করতে নিজ নিজ গন্তব্যে ছুটছেন।

এমন সময় গাড়িতে ইফতার হিসেবে রান্না করা খাবারের প্যাকেট নিয়ে শহরের বিভিন্ন পয়েন্টে হাজির নরসিংদী পৌর মেয়র কামরুজ্জামান কামরুল। গাড়ি থেকে নিজ হাতে রিকশাচালক, ভ্যানচালক, ছিন্নমূল মানুষ এবং পথচারীদের মাঝে ইফতার হিসেবে রান্না করা খাবারের প্যাকেট বিতরণ করেন। প্রতিটি প্যাকেটে ছিল ভূনা খিচুরী, ডিম ভূনা।

খাবার পেয়ে খুশি হন পথচারীরা। তারা জানান, করোনার কারণে তারা কর্মহীন, তাই টাকার অভাবে পানি খেয়েই হয়তো আজ ইফতার করতে হত। তাছাড়া শহরের সব হোটেল-রেস্তোরাঁও বন্ধ। তাই তারা পৌর মেয়রেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

করোনা পরিস্থিতি মোকাবেলায় নরসিংদীর অসহায় ২০ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের পাশাপাশি পবিত্র রমজান মাস উপলক্ষে প্রতিদিন ৫ হাজার মানুষকে ইফতার দিচ্ছেন মেয়র। পৌর মেয়রের পক্ষ থেকে প্রতিদিন শহরের বিভিন্ন পয়েন্টে পথচারী, অসহায় ও ছিন্নমূলদের ইফতার বিতরণ করছেন সেচ্ছাসেবীরা। এছাড়াও নরসিংদী জেলা (করোনা) হাসপাতাল, সদর হাসপাতাল, বড় বাজার, ভেলানগর বাজার ও পৌরসভা কার্যালয়ে স্থাপন করেছেন জীবানুনাশক ট্যানেল।

এ বিষয়ে পৌর মেয়র কামরুজ্জামান কামরুল জানান, করোনা পরিস্থিতি মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক প্রথম থেকেই অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছি। নরসিংদীর ২০ হাজার অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে যাচ্ছি। রমজানের শুরু থেকেই প্রতিদিন অসহায়, ছিন্নমূল, পথচারী ও রোজাদারদের জন্য ৫ হাজার ইফতার হিসেবে রান্না করা খাবার বিতরণ করে আসছি।

রমজান মাস মুসলিমদের জন্য অত্যন্ত ফজিলতের মাস। করোনার কারণে অনেক লোক কর্মহীন হয়ে পড়েছে। তাই পুরো রমজান মাসব্যাপী কর্মহীন ও ছিন্নমূল মানুষের জন্য ইফতার সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে। তিনি সমাজের বিত্তবান লোকদের যার যার সাধ্য অনুসারে অসহায়দের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

এখানে কমেন্ট করুন: