- সারাদেশ

নরসিংদীতে প্রথম দিনেই ঢিলেঢালা লকডাউন প্রতিটাতে চার-পাঁচজন নিয়ে দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ যানবাহন

মো.শফিকুল ইসলাম(মতি)নরসিংদী :নরসিংদীতে ঢিলেঢালা ভাবে চলছে লকডাউন। সকাল থেকেই নরসিংদী শহরে দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ যানবাহন অটো,মিশোক,বেট্যারিচালিত রিক্সা এছাড়া ঢাকা-সিলেট মহাসড়কে দূরপাল্লার গণপরিবহন চলাচল করতে দেখা গেছে, তবে শহরে অবৈধ যানবাহনের উৎসব মোখোর পরিবেশে দাপিয়ে বেড়াচ্ছে আর দূরপাল্লার যাত্রীর চাপ ছিল কিছুটা কম। এক প্রাইভেট কার চালক বলেন ভাই আমরা প্রতিবছর সরকারকে ট্যাক্স দেই, বি, আর, টি এ হতে ড্রাইভিং লাইন্সেস নিয়ে গাড়ী চালাই।

কিন্তু অবৈধ যানবাহন যেমন অটো, মিশুক, ব্যাটারী চালিত রিক্সার কারনে রাস্তায় যাতায়াত করতে পারিনা দেখেন আজ লকডাউন অথচ রাস্তায় এসব গাড়ী একত্রে চার-পাঁচজন নিয়ে যে ভাবে ইচ্ছা সে ভাবেই চালাচল করছে তাদের কোন দুষ নাই একটু ফাক পেলেই তাদের গাড়ী ডুকিয়ে দেয়। দেখুন আমার গাড়ীর মধ্যে লাগিয়ে কত কিছু ভেঙ্গে ফেলেছে। গাড়ীর মধ্যে কতগুলো দাগ ফেলেছে। আমার গাড়িটা ঠিক করতে ২০/৩০ হাজার টাকা লাগবে। তারা সাড়া রাস্তায় যানজট লাগিয়ে রাখে। তাদের গাড়ী ও নিজের কোন লাইন্সেস লাগেনা।

আর আমাদের গাড়ী প্রতিবছর ট্যাক্স না দিলে কত জামেলা এই মামলা সেই মামলা দিয়ে দেয়। যত জামেলা আমাদের উপর, আর প্রশাসনের লোকজন অবৈধ যানবাহনের মালিক ও চালকদের নিকট থেকে প্রতিদিন মাশুয়ারা খায়।যার কারনে অবাধে প্রশাসনের নাকের ডগায় এসব গাড়ী বিক্রি হচ্ছে আর প্রতিটাতে চার-পাঁচ জন নিয়ে লকডাউনের মধ্যে দেদারচ্ছে চলছে।প্রশাসন তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে না। লকডাউনে শহরের দোকান পাটবন্ধ থাকলেও বেপরোয়া ভাবে রাস্তায় চলাচল করছে জন সাধারণ ও ছোট ছোট অবৈধ যানবাহন।

বেলা বাড়ার সাথে সাথে যানবাহন ও লোকজনের চলাচল বাড়ছে। লকডাউন কার্যকরে সড়ক মহাসড়ক ও শহরে তৎপরতা দেখা যায়নি প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর।সারাদেশে এক সপ্তাহের লকডাউন আজ সোমবার (৫ এপ্রিল) সকাল ৬টা থেকে শুরু হয়েছে, চলবে ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত। এর আগে, রবিবার দুপুরে সারাদেশে এক সপ্তাহের লকডাউন দিয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবেও জানান তারা।

এখানে কমেন্ট করুন: