মো.শফিকুল ইসলাম মতি,নিউজ সময়:নরসিংদীতে বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থীসহ জনতার ওপর হামলার ১৬ দিন পর সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। রোববার (১৮ আগস্ট) বিকালে নরসিংদী সদর মডেল থানায় একজন ভুক্তভোগীর মা অ্যাডভোকেট শিরিন আক্তার (সেলী) মামলা দায়ের করেন।নরসিংদী সদর মডেল থানার ওসি মো. তানভীর আহমেদ এ বিষয়টি নিশ্চিত করেছেন।মামলার এজাহারে ক্ষমতাচ্যুত আওয়ামীলীগ-যুবলীগ ও সহযোগী সংগঠনের ৩৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৫০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

আসামিরা নরসিংদী-১ (সদর) আসনের সাবেক এমপি মোহাম্মদ নজরুল ইসলাম হিরু গ্রæপের সমর্থক। মামলায় এজাহারভুক্ত আসামিরা হলেন- নরসিংদী শহর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি দীপক কুমার সাহা, জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক এস এম কাইয়ুম সরকার, নরসিংদী সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আঞ্জুমান আরা রিচি, নরসিংদী পৌরসভার সংরক্ষিত আসনের কাউন্সিলর ও মহিলা আওয়ামী লীগ নেত্রী ইয়াসমিন সুলতানা, জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমন, সাধারণ সম্পাদক শাহজালাল আহমেদ শাওন, সদর উপজেলা শাখার সভাপতি রবিউল আলম একমি, সাধারণ সম্পাদক জুবায়েত সরকার, সহ-সভাপতি জাকির হোসেন বাবু, মেহেদী হাসান বাবু, সাব্বির আহমেদ, শহর ছাত্রলীগের সভাপতি এস এম ওয়াজেদ, সাধারণ সম্পাদক আশিক আলম রিয়েল, নরসিংদী সরকারি কলেজের আহ্বায়ক রাকিব ভূঁইয়া, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আজিজুল ইসলাম সিফাত ও ইউনিয়ন আহ্বায়ক বশির আহমেদ।

এছাড়াও যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগের আরও ১৭ নেতার নাম উল্লেখ করা হয়েছে। পাশাপাশি অজ্ঞাত আরও ৫০ জনকে আসামি করা হয়েছে।মামলার বাদী অ্যাডভোকেট শিরিন আক্তার(সেলী) বলেন, আমরা শান্তিপূর্ণ মিছিল নিয়ে যাচ্ছিলাম। কিন্তু সেখানেই তাদের বাধা ছিল। আমাদের মিছিলটি উপজেলা মোড়ে আসলে অতর্কিত হামলা চালায় তারা। হামলায় আওয়ামী লীগের ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা আমার ছেলেসহ আরও ১২-১৫ জনকে দেশীয় অস্ত্র দিয়ে বেধড়ক পিটিয়ে আহত করে। আমার ছেলে তাদের আঘাতে আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি থাকায় এবং দেশে প্রতিটি থানার কার্যক্রম বন্ধ থাকায় মামলা করতে বিলম্ব হয়েছে।

তিনি আরও বলেন, এছাড়া আগামী ২-১ দিনের মধ্যে আরেকটি চাঁদাবাজি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। সেখানে নরসিংদী সদর আসনের সাবেক এমপি মোহাম্মদ নজরুল ইসলাম হিরুকে প্রধান আসামি করা হবে। কারণ তারা আমাদের কাছে চাঁদা দাবিসহ বিভিন্ন বাসা বাড়িতে হামলা চালিয়েছে বলে জানান তিনি।নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তানভীর আহমেদ বলেন, মামলাটি এজাহারআরভুক্ত করা হয়েছে। উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।উল্লেখ্য, গত ২ আগস্ট (শুক্রবার দুপুরে) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নরসিংদী সদর উপজেলা মোড়ের আন্দোলনরত শিক্ষার্থীসহ জনতার ওপর হামলার চালায় স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগসহ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। এ ঘটনায় নারীসহ ১২ জন আন্দোলনকারী আহত হয়।

এখানে কমেন্ট করুন: