মো.শফিকুল ইসলাম মতি,নরসিংদী : নরসিংদী রায়পুরা খানা বাড়ী মির্জানগর এলাকায় রেলওয়ে পুকুর দখলের চেষ্টা করছেন স্থানীয় প্রভাবশালিরা। শুক্রবার(১১ আগস্ট)দুপুরে পুকুরে মাছ চাষ বন্ধ করে সেখানে গাছ লাগিয়ে বেড়া দিয়ে পুকুরটি দখলের চেষ্টা করে বলে জানিয়েছেন পুকুরের মালিক সিদ্দিক মিয়া।

তিনি বলেন পুকুরটি আমার বাব দাদার জমি রেলওয়ের প্রয়োজনে একুয়ার করে কিন্তু জমিটি দীর্ঘদিন পতিত ছিল গত ৫ বছর পূর্বে মাটি কেটে পুকুর নির্মান করে মাছ চাষ করে আসছি। বর্তমানে পুকুরটিতে বিভিন্ন প্রকার প্রায় ৪/৫ লক্ষ টাকার মাছ আছে। কিন্তু আমাদেরকে না জানিয়ে রেলওয়ের কিছু অসাধু কর্মকর্তাদের মেনেজ করে গোপনে লিজ নিয়ে আসে পূর্বকান্দী গ্রামের জামিল সৈয়কত।

এর পর থেকেই পুকুর টি দখলে নেওয়ার জন্য বিভিন্ন সময় আক্রমন করছে তারা। জামিল সৈয়কত ও তার দলবল নিয়ে ইতি পূর্বে পুকুরটি দখল করতে আসলে জমির মালিক সিদ্দিক মিয়া জানতে পেরে রেলওয়ে বিভাগীয় কর্মকর্তার নিকট একটি লিখিত অভিযোগ দায়ের করেন। তিনি বলেন আমার বাব দাদার জমি আমার জমি আমাকে লিজ না দিয়ে পূর্বকান্দী গ্রামের জামিল সৈয়কতকে লিজ দিয়ে এখানে বিরোধ সৃষ্টি করেছে রেলওয়ে কর্মকর্তারা।

পরে ভূমিদস্যু মো.জামিল সৈকতের বিরুদ্ধে বাংলাদেশ রেলওয়ের প্রধান ভূ সম্পত্তি কর্মকর্তা চট্রগ্রাম সুজন চৌধুরী নিকট একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন জমির মালিক সিদ্দিক মিয়া। উক্ত অভিযোগের বিষয়ে ঢাকা বিভাগীয় ভূ সম্পত্তি কর্মকর্তা মো. সফি উল্লা আগামী ১৭ আগস্ট সকাল ১১ ঘটিকার সময় জামিল সৈয়কতকে বিভাগীয় অফিসে হাজির হওয়ার জন্য নোটিশ প্রধান করেন।

পূর্বকান্দী এলাকার জামিল সৈয়কত(৩০), রফিকুল (৩৫) মফিজ (৬০)সহ কয়েক জন জোর করে পুকুরটি দখলের জন্য চারপাশে সীমানা দিয়ে বেড়া দিতে চাইলে জমির মালিক সিদ্দিকও তার পরিবারের লোকজন বাধা দিলে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ সময় পুকুরটি দখলকরতে না পেরে জীবনে মেরেফেলার হুমকি দেয় সিদ্দিক মিয়াকে। খোজা খোজি করে জামিল সৈয়কতকে না পাওয়ায় তার বক্তব্য দেওয়া সম্ব হয়নি।

পুকুর দখলকে কেন্দ্র করে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা বিদ্যামন রয়েছে বলে জানিয়েছেন সিদ্দিক মিয়া। এসব বিষয়ে উদ্ধতন কর্তৃপক্ষের নজর দেওয়া প্রয়োজন।

এখানে কমেন্ট করুন: