মো.শফিকুল ইসলাম মতি.নিউজ সময়:নরসিংদীর আদালতের গারদখানায় টাকা নিয়েও বন্ধীকে খাবার না দেওয়ার অভিযোগ করছেন বন্ধীর স্বজনেরা। সোমবার(২৯ এপ্রিল) মোহাম্মদ আলী নামে এক বন্ধীকে আদালতে হাজির করানোর জন্য কারগার থেকে গারদখানায় নিয়ে আসেন। স্বজনরা খাবার ও দেখা কারার জন্য গারদখানায় গেলে গারদখানায় দায়িত্বরত পুলিশ সদস্যরা বিনিময়ে স্বজনদের কাছে ৩ হাজার টাকা দাবী করেন।

পরে ২ হাজার টাকার বিনিময়ে স্বজনদের সাথে বন্ধীর দেখা ও খাবার দেওয়ার বিষয়টি রাজি হয় পুলিশ। এর পর মোহাম্মদ আলী নামে ঐ বন্ধীকে আদালতের ২য় তলায় নিয়ে ২ মিনিটের জন্য দেখা করার সুযোগ করে দিলেও দাবীকৃত আরো ১ হাজার টাকা না দেওয়ায় স্বজনদের সাথে অসদাচর করে বন্ধীকে খাবার না দেওয়ার অভিযোগ করেন পুলিশেল বিরুদ্ধে।এ বিষয়ে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও পুলিশ সুপারের নিকট অভিযোগ দিতে গিয়ে ব্যর্থ হয়ে জেলা প্রশাসকের নিকট একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন বন্ধীর স্বজনেরা। পরে ঐ ঘটনায় দুষি পুলিশ সদস্যদের বিচারের দাবী জানান তারা।

এ বিষয়ে পুলিশ সদস্যরা কোন কথাবলতে রাজি না হলেও,কোর্ট পুলিশ পরিদর্শক মো.ওয়াহিদুজ্জামান বলেন বর্তমানে গারদখানায় বন্ধীদের সাথে দেখা ও খাবার দেওয়া সম্পুর্ন বন্ধ রয়েছে কেউ করে থাকলে তাকে জিজ্ঞেস করুন।

পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন বিষয়টি আমার জানা নেই কেউ এমন ঘটনা ঘটিয়ে থাকলে তদন্ত করে দুষি পুলিশ সদস্যদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

ইতি পূর্বেও ঐ গারদখানায় কেক কেটে এক বন্ধীর জন্মদিন পালন করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরলে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। ঐ ঘটনায় ৫ পুলিশ সদস্যের বিরুদ্ধে বিভাগিয় মামলা হয় বর্তমানে ঐ ৫ পুলিশ সদস্য সাসপেন্টে রয়েছেন।

এখানে কমেন্ট করুন: