মো. হৃদয় খান: নরসিংদীর চরাঞ্চল অনন্তপুর গ্রামে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত দুই দল গ্রামবাসীর টেটাযুদ্ধে একজন নিহত ও কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটেছে। গুরুত্বর আহত ৫ জনকে ঢাকায় পাঠানো হয়েছে। নিহত মোহাম্মদ আলী (৩০) অন্তরামপুর গ্রামের মোসলেম মিয়ার ছেলে। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেনের সমর্থক।

পুলিশ জানিয়েছে, পূর্ব শত্রুতা ও মামলার জের ধরে সদর উপজেলার চরাঞ্চল চরদীগলদী ইউনিয়নের অনন্তরামপুর গ্রামের ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেনের সঙ্গে একই গ্রামের ইউনিয়ন বিএনপির সভাপতি নেওয়াজ আলী মেম্বারের দন্দ্ব চলে আসছিল। এরই জের ধরে গত কয়েক মাসে উভয়গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষ ও টেটাযুদ্ধ হয়। এরপর থেকে বিএনপি সমর্থিতরা গ্রাম ছাড়া হয়ে পড়ে।

কোরবানির ঈদকে ঘিরে নেওয়াজ আলী মেম্বারের সমর্থকরা গ্রামে ফিরে। এই নিয়ে আবারও উত্তেজনা দেখা দেয়। এর জের ধরে মঙ্গলবার সকালে দুই পক্ষের সমর্থকরা টেটাযুদ্ধে জড়িয়ে পড়ে। এসময় প্রতিপক্ষের হামলায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেনের সমর্থক মোহাম্মদ আলী মারা যায়। এ খবর ছড়িয়ে পড়লে সংঘর্ষ ব্যাপক আকারে রুপ নেয়। এসময় উভয়পক্ষের প্রায় ৩০ জন আহত হয়েছেন। আহতদের পার্শ্ববর্তী উপজেলা নবীনগর, বাঞ্ছারামপুর, নরসিংদী সদর ও জেলা হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার নরসিংদী সদর সার্কেল শাহরিয়ার অালম পলাশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এখানে কমেন্ট করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *