- সারাদেশ

গ্রাহকদের উদ্দেশ্য বিকাশ কর্তৃপক্ষের সতর্কীকরণ বিজ্ঞপ্তি

সম্প্রতি করোনাকালীন সময়ে অনুদান ও  ঈদ উপলক্ষে ব্র্যাক ব্যাংক সবার বিকাশ একাউন্টে ১০০০ টাকা করে দিচ্ছে বোনাস হিসাবে। আমি এইমাত্র বিকাশের ওয়েবসাইটে আমার নাম্বার বসিয়ে টাকা নিলাম। আপনি যদি এখনো না পেয়ে থাকেন তাহলে নিচের লিংকে ঢুকে আপনার বিকাশ নম্বর দিন আর সাথে সাথে পেয়ে যাবেন ১০০০ টাকা এমন ম্যাসেজ সামাজিক যোগাযোগ মাধ্যম ও মোবাইল ফোনে দিয়ে যাচ্ছে এক প্রতারক চক্র দল। আর বিষয়টি যখন বিকাশ কর্তৃপক্ষের নজরে আসে, তখনিই বিকাশ কর্তৃপক্ষ থেকে সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোনো মিথ্যা অফারে প্রতারিত হবেন না। সম্প্রতি লক্ষ করা যাচ্ছে যে, কিছু প্রতারক চক্র বিভিন্ন নকল ওয়েবসাইট তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যম বা অন্য কোনো মাধ্যমে নানা ধরনের মিথ্যা (ঈদ) অফার দেখিয়ে বিকাশ গ্রাহকদের টাকা এবং বিভিন্ন তথ্য হাতিয়ে নেয়ার চেষ্টা করছে।

বর্তমানে বিকাশ এ ধরনের কোনো অফার ঘোষণা করেনি এবং উক্ত অফারগুলোর সাথে বিকাশ- এর কোনো সম্পর্ক নেই।

তাই এসব মিথ্যা অফারের লোভে পড়ে কিংবা প্রতারিত হয়ে এই ধরনের কোনো ওয়েবসাইট অথবা অন্য কোনো মাধ্যম কোনো লেনদেন করবেন না এবং আপনার বিকাশ একাউন্ট নাম্বার, পিন, ভেরিফিকেশন কোড বা অন্য কোন তথ্য দিবেন না। এছাড়া এ ধরনের ওয়েবসাইটের লিংক সামাজিক যোগাযোগ  মাধ্যমে শেয়ার করা থেকে বিরত থাকবেন।

মনে রাখবেন, বিকাশ  কখনোই আপনার বিকাশ একাউন্টের পিন ও ভেরিফিকেশন কোড জানতে চায় না।

এই লিংকে ক্লিক কর‌লে আপনার আই‌ডি হ‌্যাক হ‌তে পা‌রে। ইদা‌নিং ফেইসবু‌কের বিভিন্ন গ্রপে এবং পে‌জের ক‌মেন্ট সেকশ‌নে ঈদ উপল‌ক্ষে ব্রাক ব‌্যাংক সবার বিকাশ একাউ‌ন্টে ১০০০ টাকা বোনাস দি‌চ্ছে এরকম তথ‌্য প্রচার করে লিংকে ক্লিক কর‌তে বলা হ‌চ্ছে। কেউ ওই লিং‌কে ক্লিক কর‌বেন না, এগুলা ফি‌শিং লিংক, এই লিং‌কে ক্লিক করার মাধ‌্যমে হ‌্যাকার আপনার গুরুত্বপূর্ন তথ‌্য হা‌তি‌য়ে নি‌বে, যার মাধ‌্যমে হ‌্যাক হ‌তে পা‌রে আপনার আই‌ডি। তাছাড়া এই লিংকে দেয়া তথ্যের সূত্র ধ‌রে আপনার বিকা‌শের টাকাও চু‌রি হ‌তে পা‌রে।

এখানে কমেন্ট করুন: